হরিণাকুন্ডুর দৌলতপুর ইউনিয়নের সুবিধাবঞ্চিত মানুষের পাশে ” মঙ্গল আলী”

হরিণাকুন্ডুর দৌলতপুর ইউনিয়নের সুবিধাবঞ্চিত মানুষের পাশে " মঙ্গল আলী"
হরিণাকুন্ডু প্রতিনিধিঃ
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়িয়ে প্রতিনিয়ত সহযোগিতা করে যাচ্ছেন মঙ্গল আলী। তিনি ১ নং ফতেপুর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
খোঁজ নিয়ে জানা যায়, গত বেশ কয়েকবছর ধরে নিরলসভাবে এলাকার অসহায় মানুষের সেবা করে যাচ্ছেন তিনি। বিশেষ করে গত বছর করোনা মহামারি শুরুর পর থেকে নিজ উদ্যোগে অসংখ্য পরিবারকে বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, সয়াবিন তেল, মাছ, মাংসসহ কাচা বাজার প্রদান করেছেন। সড়ক, মসজিদ ও কবরস্হানের অবকাঠামোগত উন্নয়নেও অর্থ সহায়তা করছেন। অনেক গৃহহীনকে গৃহ নির্মাণেও সহায়তা করেছেন তিনি। অনেক দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে তিনি আর্থিকভাবে সহযোগিতা করেছেন বলেও জানা যায়। সম্প্রতি তিনি হরিনাকুন্ডু উপজেলা ছাত্রলীগের অফিসে ওয়াইফাই সংযোগ দিয়েছেন বলে জানান উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল রানা।
দৌলতপুর গ্রামের আলমগীর হোসেন বলেন, অবহেলিত এক জনপদের নাম দৌলতপুর। বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়নের জোয়ার বয়ে গেলেও দৌলতপুর রয়ে গেছে এক অবহেলিত জনপদ হিসেবে। এই অবহেলিত মানুষগুলোর খাদ্য ও চিকিৎসা সহায়তা নিয়মিত প্রদান করে যাচ্ছেন মঙ্গল আলী । কিছুদিন তিনি সাধুহাটি হতে হরিনাকুন্ডু যাওয়ার সড়কের দৌলতপুর অংশে ভাঙন ধরলে নিজ উদ্যোগে তা সংস্কার করেন।  যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে তিনি বিভিন্ন ধরনের ক্রীড়া সামগ্রী প্রদান করছেন।
ফতেপুর গ্রামের রাজু মন্ডল বলেন, মঙ্গল আলীর সমাজসেবা দেখে আমি সত্যিই আনন্দিত। তিনি নিজ উদ্যোগে ফতেপুর কবরস্হানে নলকূপ প্রদানসহ ইউনিয়নের আরো বাসিন্দাদের নলকূপ প্রদান করেছেন। দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের সাহায্যে এগিয়ে এসেছেন।
মঙ্গল আলী বলেন, আমি আমার সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি এলাকার অসহায় মানুষের পাশে দাড়ানোর। আগামীতেও আরো বৃহৎ পরিসরে মানুষের পাশে দাড়িয়ে সেবা করে যেতে চায়।এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

আপনি আরও পড়তে পারেন